Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পারিবারিক বিবাদের জেরে স্ত্রীকে কোপানোর অভিযোগ স্বামীর বিরুদ্ধে

বিএনএ, মালদহ: পারিবারিক বিবাদের জেরে স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগ উঠেছে জেল ফেরত স্বামীর বিরুদ্ধে। বুধবার রাতে মালদহের পুখুরিয়া থানার মিরজাতপুরে ওই ঘটনার জেরে আশঙ্কাজনক অবস্থায় গৃহবধূ সালেকা বিবি মালদহ মেডিক্যালে চিকিৎসাধীন আছে। ঘটনার অব্যবহিত পরেই অভিযুক্ত স্বামী সিসা শেখ পালিয়ে যায়।
বিশদ
 ইস্টার্ন বাইপাস এলাকায় দুষ্কৃতী হামলায় জখম ২

সংবাদদাতা শিলিগুড়ি: দিদিমার শেষকৃত্য সম্পন্ন করে বুধবার গভীর রাতে ইস্টার্ন বাইপাস সংলগ্ন বৈকুণ্ঠপুর শ্মশান থেকে বন্ধুদের সঙ্গে বাড়ি ফেরার সময় একদল মদ্যপ যুবক আচমকা হামলা করে বলে অভিযোগ তুললেন ৩৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা গৌতম রাজবংশী। তাঁর অভিযোগ, ওই রাতের ঘটনায় তার দুই বন্ধু জখম হন।
বিশদ

10th  May, 2019
মালদহে মশার দাপট অব্যাহত, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বৈঠক ডাকল জেলা প্রশাসন

 বিএনএ, মালদহ: পুরসভার এলাকা জুড়ে চলছে মশার দাপট। গ্রামেগঞ্জে মশার বাড়বাড়ন্ত। এই পরিস্থিতিতে মশাবাহিত রোগ সংক্রমণ নিয়ে প্রতিরোধ তৈরি করতে পুরসভা সহ ব্লক ও স্বাস্থ্য প্রশাসনের কর্তাদের নিয়ে বৈঠক ডাকল জেলা প্রশাসন। আগামী ১৪ মে মালদহ জেলা প্রশাসনিক ভবনের কনফারেন্স হলে ওই উচ্চপর্যায়ের বৈঠক ডাকা হয়েছে।
বিশদ

10th  May, 2019
শিলিগুড়িতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে খুন

 সংবাদদাতা শিলিগুড়ি: ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বুধবার রাতে শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম -১ গ্রাম পঞ্চায়েতের রাজফাপড়িতে প্রাক্তন বাম প্রধানের ছেলেকে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বিক্রম সুব্বা(৩৮)। পুলিস খুনের ঘটনার তদন্তে নেমে বৃহস্পতিবার সকালে দু’জনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

10th  May, 2019
 স্কুল ছুটির প্রতিবাদে কোচবিহারে বিভিন্ন শিক্ষক সংগঠনের বিক্ষোভ

 বিএনএ, কোচবিহার: দু’মাস ধরে স্কুল ছুটির প্রতিবাদে বুধবার কোচবিহারে বিভিন্ন শিক্ষক সংগঠন আন্দোলনে নামে। বেঙ্গল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন, মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সদস্যরা এদিন জেলা বিদ্যালয় পরিদর্শকের(প্রাথমিক) দপ্তরের সামনে বিক্ষোভ দেখান।
বিশদ

09th  May, 2019
 হবিবপুর উপনির্বাচন বিজেপির কাছে অগ্নিপরীক্ষা

 অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: দলীয় নীতির ভবিষ্যতের কারণে মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচন বিজেপির কাছে এখন অগ্নিপরীক্ষা হয়ে দাঁড়িয়েছে। বিরোধী রাজনৈতিক মহলই শুধু নয়, বিজেপির অন্দরমহলও এমনটাই মনে করে।
বিশদ

09th  May, 2019
 স্কুল ছুটির প্রতিবাদে দক্ষিণ দিনাজপুরে বিক্ষোভ বাম শিক্ষক সংগঠনের

  সংবাদদাতা, বালুরঘাট ও হরিরামপুর: টানা দু’মাস স্কুল ছুটির প্রতিবাদ জানিয়ে বুধবার দক্ষিণ দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের (মাধ্যমিক) অফিসে গিয়ে বিক্ষোভ দেখান নিখিলবঙ্গ প্রাথমিক ও নিখিলবঙ্গ শিক্ষক সমিতির শতাধিক সদস্য। ছুটির সরকারি সার্কুলার বাতিলের দাবি জানিয়ে তাঁরা বিদ্যালয় পরিদর্শককে স্মারকলিপি দেন।
বিশদ

09th  May, 2019
 মানিকচকে রাস্তার উদ্বোধন করে বিতর্কে সভাধিপতির স্ত্রী

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের মানিকচক ব্লকের মানিকচক গ্রাম পঞ্চায়েতের পশ্চিম নারায়ণপুরে একটি ঢালাই রাস্তা উদ্বোধন করেন মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডলের স্ত্রী অশোকা মণ্ডল। আর এই রাস্তা উদ্বোধন ঘিরেই বিতর্ক তৈরি হয়েছে।
বিশদ

09th  May, 2019
 আমে কার্বাইড ব্যবহার না করার সতর্ক বার্তা উদ্যানপালন দপ্তরের

সংবাদদাতা, মালদহ: মালদহের স্থানীয় আম বাজারজাত হতে আর প্রায় সপ্তাহ দু’য়েক লাগবে। এই শেষ মুহূর্তেও আম উৎপাদনকারীদের কার্বাইড ব্যবহার নিয়ে সতর্কতা দিয়ে রাখল জেলা উদ্যানপালন দপ্তর।
বিশদ

09th  May, 2019
 চাকরি নিয়ে প্রতারণার অভিযোগে বিক্ষোভ

বিএনএ, রায়গঞ্জ: চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে রায়গঞ্জের এক প্রাক্তন উপ প্রধানের স্বামীর বাড়ির সামনে বিক্ষোভ দেখান বাসিন্দারা। বুধবার দুপুরে এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

09th  May, 2019
 চাকুলিয়ায় জাতীয় সড়কের ধারে বসছে সব্জি বাজার, দাবি উঠেছে কিষাণ মান্ডির

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুরের চাকুলিয়ার কানকিতে কিষাণ মান্ডির দাবি উঠেছে। স্থানীয় কৃষক সহ ব্যবসায়ীরা এই দাবিতে সরব হয়েছেন। কানকিতে সব্জি বিক্রির বড়মাপের একটি বাজার আছে। ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে একটি ছোট জমিতে সব্জি বাজার এখন বসে।
বিশদ

09th  May, 2019
 হবিবপুরে ভোটের প্রচার

বিএনএ, মালদহ: বাড়ি বাড়ি প্রচার থেকে রোড শো, মোটর বাইক র‌্যালি করে বুধবার হবিবপুরে প্রচার করল কংগ্রেস। হবিবপুর বিধানসভা উপনির্বাচনের কংগ্রেস প্রার্থী রেজিনা মুর্মু হবিবপুরের কানর্তুকা এলাকায় মোটর বাইক র‌্যালি র মাধ্যমে প্রচার সারেন। যা ঘিরে স্বভাবতই চর্চা ও বিতর্ক দুই উস্কে দিয়েছে।
বিশদ

09th  May, 2019
 রায়গঞ্জে নার্সিংহোমে যুবকের মৃত্যু ঘিরে বিক্ষোভ, অবরোধ

 বিএনএ, রায়গঞ্জ: চিকিৎসায় গাফিলতি ও ভুল চিকিৎসার কারণে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বুধবার দিনভর উত্তেজনা ছড়ায় রায়গঞ্জের একটি নার্সিংহোমে। মঙ্গলবার রাতে ওই নার্সিংহোমে হাতে অস্ত্রোপচার করানোর আগেই ওই রোগীর মৃত্যু হয়। রোগীর পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম দেবাশিস রায়(২৮)।
বিশদ

09th  May, 2019
মারপিটে জখম বহু
উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ডেপুটেশন দেওয়া নিয়ে ছাত্র-কর্মচারী সংঘর্ষ

 সংবাদদাতা, শিলিগুড়ি: জাতি বৈষম্যমূলক আচরণের ঘটনায় বুধবার ফের একবার উত্তপ্ত হয়ে উঠল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বর। স্মারকলিপি দেওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের কর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিক্ষোভরত ছাত্রছাত্রীরা। ঘটনায় উপাচার্যের আপ্তসহায়ক সহ উভয়পক্ষের কয়েকজন জখম হয়েছেন।
বিশদ

09th  May, 2019
 দিনভর এনজেপি থেকে সিটি অটো চলাচল বন্ধ, ভোগান্তি

  সংবাদদাতা, শিলিগুড়ি: যাত্রী তোলাকে কেন্দ্র করে টোটো চালকদের সঙ্গে গোলমালের জেরে বুধবার দিনভর এনজেপি থেকে সিটি অটো চালানো বন্ধ রাখলেন চালকেরা। এর ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। মঙ্গলবার রাতে নিউ জলপাইগুড়ি স্টেশন চত্বরে সিটি অটো ও টোটো চালকদের মধ্যে ব্যাপক গোলমাল হয়।
বিশদ

09th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: সন্দেহভাজন বেশ কিছু বাংলাদেশির গতিবিধি নিয়ে সীমান্তের ওপারের পুলিসের কাছে তথ্য চাইল রেল পুলিস (জিআরপি)। এরা সকলেই অবৈধভাবে ভারতে প্রবেশ করেছে বলে সন্দেহ। এদেশে একাধিক অপরাধের সঙ্গে তারা যুক্ত রয়েছে বলেও খবর। ...

সৌম্যজিৎ সাহা, জামশেদপুর, ১০ মে: জামশেদজি টাটার নামকরণেই শহর। কিন্তু এই শহরের কারিগর কে জানেন? একজন বাঙালি। পি এন বোস। ছিলেন একজন ভূতত্ত্ববিদ। তাঁর অবদানকে সম্মান জানিয়ে এই শহরে একটি মূর্তিও বসানো আছে। জন্মলগ্নের পর থেকেই এ শহর ধীরে ধীরে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM